সুইজারল্যান্ড আওয়ামী লীগের মহান বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ও বিপুল অংশগ্রহনে ২৯ ডিসেম্বর রবিবার সুইজারল্যান্ডের ভেটিংগেন শহরের একটি অভিজাত হল রুমে সুইজারল্যান্ড আওয়ামীগের উদ্যোগে আলোচনা সভা, বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের চিত্রাংকন সহ বিভিন্ন অনুষ্ঠান মালার মধ্যেদিয়ে মহান বিজয় দিবস ২০১৯ উদযাপিত হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি তাজুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক শ্যামল খান এর উপস্থাপনায় মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন এবং আগামী বছর জাতির জনকের জম্ম শত বার্ষিকী মহা জাকজমক পূর্ণ ভাবে উদযাপন করার সিদ্বান্ত পুনর্ব্যক্ত করেন। এসময় উপস্থিত জাতির শ্রেষ্ঠ সন্তান দুইজন মুক্তিযোদ্ধাকে সকলের সাথে পরিচয় করিয়ে দেয়া হয় এবং সম্মান জানানো হয়।

মোহাম্মদ মাদিহার ভায়োলিনে মনোরম জাতীয় সংগীতের মধ্যেদিয়ে সাংস্কৃতিক পর্বের সূচনা এবং সুইজারল্যান্ড ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক পর্ব পরিচালনা ও উপস্থাপনা করেন সংগঠনের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কানিজ ফাতিমা কেয়া।

এসময় একক সংগীত পরিবেশন করেন মুন বনিক, রাজ্জাক করবী, গৌড়ী চরন রিমি, রুবি আক্তার, নুরুল্লাহ্ চৌধুরী, সুমন সাহা, রবি দাস সহ আরো অনেকে। কবিতা আবৃত্তি করেন সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক কাজী আকলিমা।
বাংলার পতাকার রঙের পোষাকে শিশু, কিশোর, মহিলা ও পুরুষের বিপুল অংশগ্রহন ও দেশীয় রকমারী খাবারের মেলায় মনে হচ্ছিলো এ যেনো সুইজারল্যান্ডের বুকে ছোট্ট এক টুকরো বাংলাদেশ।

পরিশেষে মহান বিজয় দিবস উদযাপন সফল করতে যে সকল নেতা কর্মী বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান সাধারন সম্পাদক শ্যামল খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.