বর্ণাঢ্য আয়োজনে প্যারিসে অনুষ্ঠিত হলো ইউরো বাংলা টেলিভিশন বিজনেস এওয়ার্ড ২০১৯

শিল্প সাহিত্য ও সংস্কৃতির নগরী প্যারিসে অনুষ্ঠিত হলো ইউরো বাংলা টেলিভিশন বিজনেস এওয়ার্ড ২০১৯। ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশী ব্যবসায়ীদের এওয়ার্ড প্রদান করা হয় জমকালো এ অনুষ্ঠানে ।

গত শনিবার প্যারিসের পখ দ্যা ইভরিতে অনুষ্ঠিত মাস ব্যাঙ্কুইটিং হলে বর্ণাঢ্য এ আয়োজনে ফ্রান্সের বিভিন্ন সামাজিক , রাজনৈতিক ,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডয়েচে ভেলে বাংলা বিভাগের প্রধান খালেদ মহিউদ্দিন ,পিআরপি মেয়র ফুরসাদে , জিটিভি সি এন ই ইকবাল করিম নিশান , ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমদ সেলিম , ফ্রান্স বিএনপি,র সাবেক সভাপতি সিরাজুল ইসলাম, অল ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাবেক সহসভাপতি আব্দুল্লাহ আল বাকি , ফ্রান্স আওয়ামীলীগ জ্যৈষ্ঠ সহসভাপতি এমএ কাশেম , সহসভাপতি সুনাম উদ্দিন খালিক , ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেইন কয়েছ , ফ্রান্সের পিআরপি কাউন্সিলর শারমিন হক আব্দুল্লাহ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউরো বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির। ইউরো বাংলা টেলিভিশনের ডিরেক্টর নয়ন মামুন ও টেলিভিশনের প্রেজেন্টার রাজশ্রী, আনিকা নুরী স্মৃতির পরিচালনায় এসময় সমাপনী বক্তব্য রাখেন টেলিভিশনের সহকারী ব্যবস্থপনা পরিচালক মোহাম্মদ ওবায়েদ।

দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রাখায় ও ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশিদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করায় ইউরো বাংলা টেলিভিশনের পক্ষ থেকে আয়োজিত এ অনুষ্ঠানে সফল উদ্যোক্তা হিসাবে সুইজারল্যান্ড,র শ্যামল খান , ইতালি,র মনোয়ার ক্লার্ক , কামরুল সাইদ ,মাল্টার আপেল আমিন কাওছার , গ্রিস এর লোকমান উদ্দিন , পোল্যান্ড এর আমিনুল ইসলাম চাকদার , পর্তুগালের সাইফুল ইসলাম ইসলাম চৌধুরী , ফ্রান্স এর বৃহৎ শহর তুলুজের ইঞ্জিনিয়ার ওসমান হোসেইন মনির , জাহিদ হোসেইন নান্নু ,দিজোঁ,র ফয়জুল হক প্যারিসের কবির হোসেইন পাটোয়ারী , আজিজুর রহমান , শাহীন আরমান চৌধুরী , ফারুক খান , আইয়ুব আলী , মনন উদ্দিন , ফারহানা মাসুদ আজাদী ,শাহাদৎ হোসেইন সাইফুল কে এওয়ার্ড প্রদান করা হয়।

তরুণ উদ্যোক্তা হিসাবে জাহাঙ্গীর আলম ,হাসান শাহ ,জোতিষ দেবনাথ , কৌশিক রাব্বানী , হেলাল আহমদ , সালাম হোসেন রহমান, পিয়ার মোহাম্মদ , কে এওয়ার্ড প্রদান করা হয়।

ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিতে বিনামূল্যে প্রবাসীদের সহযোগিতার জন্য বিসিএফ ও ফ্রান্সের জাতীয় ক্রিকেট দলে বিশেষ অবদান রাখায় প্যারিস নাইট রাইডার্স ক্রিকেট ক্লাবকে সম্মাননা প্রদান করা হয়।

টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির বলেন ইউরোপের বাংলাদেশী তরুন ও সফল ব্যবসায়ীদের উৎসাহিত করতে প্রতিবছর ইউরো বাংলা টেলিভিশন মোট ২৫ টি ক্যাটাগরিতে এই বিজনেস এওয়ার্ড প্রদান করবে। তিনি বলেন এ ধরনের আয়োজন প্রবাসে বাংলাদেশী ব্যবসায়ীদের সফলতার চূড়ায় পৌঁছোতে প্রনোদনা যোগাবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি খালেদ মহিউদ্দিন বলেন , ইউরোপে এসে দেখা গেলো অনেক বড় বড় বাংলাদেশী ব্যবসায়ী রয়েছে এখানে। তাদের হাত ধরে বাংলাদেশ আজ প্রতিষ্ঠিত এই দেশে। তিনি নতুন প্রজন্মকে এই সফলতাকে আরো এগিয়ে নেয়ার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.